Updatesarrow

    অভিযোগ

    আইআরডিএআই ( পলিসিধারকের স্বার্থের সুরক্ষা ) রেগুলেশন, 2017 অনুসারে,‘‘ অভিযোগ’’ বা ‘‘ক্ষোভ’’ মানে হল লিখিত অনুভূতি( যার অন্তর্ভূক্ত ইলেক্ট্রনিক মেল বা অন্যান্য ইলেক্ট্রনিক স্ক্রিপ্টস-এর আকারে), বিমাকারীর অসন্তুষ্টির অভিযোগ,ডিস্ট্রিবিউান চ্যানেলস, মধ্যস্থতাকারী, ইন্সিওরেন্স মধ্যস্থতাকারী বা অন্যান্য নিয়ন্ত্রিত সত্তা স্ট্যান্ডার্ড সার্ভিসের কর্ম বা কর্মের অভাব বা সার্ভিসের ঘাটতি যেমন বিমাকারীর,ডিস্ট্রিবিউশন চ্যানেলস মধ্যস্থতাকারীগণ, ইন্সিওরেন্স মধ্যস্থতাকারী বা অন্যান্য নিয়ন্ত্রিত সত্তার জন্য;

    একটি অনুসন্ধান বা অনুরোধ অবশ্যই করা হয় অভিযোগ বা ক্ষোভ সংক্রান্ত দাবি নির্দিষ্ট করতে।

    অনুসন্ধান/ সার্ভিসের রেজিস্ট্রেশন
    Grievance

    অভিযোগ

    অভিযোগ প্রতিকারের ব্যবস্থা

    • স্টেজ 1

      যদি আপনি সন্তুষ্ট না হোন প্রদত্ত স্টেপের সমাধানে উপরিউক্ত নির্দেশ অনুসারে আমাদের কাস্টমার কেয়ার দ্বারা বা যথোচিত প্রতিউত্তরের অভাব হলে, আপনি এখানে লিখিত অভিযোগ জাতে পারেন-head.customercare@sbigeneral.in আমরা এই বিষয়টি দেখব এবং 14 দিনের মধ্যে দ্রুত সিদ্ধান্ত জানাব। বরিষ্ঠ নাগরিক: বরিষ্ঠ নাগরিক এছাড়াও এখানে আমাদের লিখতে পারেন- seniorcitizengrievances@sbigeneral.in

    • স্টেজ 2

      যদি, আপনি উপরিউক্ত কার্যালয়ের সিদ্ধান্তে বা সমাধানে সন্তুষ্ঠ না হোন, বা কোনও উত্তর 14 দিনের মধ্যে না পান ,আপনি এখানে লিখতে পারেন: gro@sbigeneral.in.

    • স্টেজ 3

      যদি স্টেজ ১ এবং স্টেজ ২ অনুসরণ করার পরে আপনার সমস্যার সমাধান না হয় আপনার প্রথম অভিযোগ দায়ের করার 30 দিনের বেশি সময়ের মধ্যে, আপনি আপনার এখতিয়ারের ইন্সিওরেন্স ওমবাসমেন্ট বা ন্যায়পালকে জানাতে পারেন অভিযোগ প্রতিকারের জন্য । নীচে দেওয়া ইন্সিওরেন্স ওমবাসমেন্ট যোগাযোগের তালিকা এখানে খুঁজে বের করুন। (http://www.cioins.co.in/ombudsman.html)

    SPOC Details

    StateDistrict NameBlock/Tehsil NameBlock/Tehsil Block/TehsilBlock/Tehsil Contact No.